বঙ্গবন্ধু’ র আদর্শ ধরে রাখতে না পারলে, জাতি হিসেবে আমরা পিছিয়ে যাব- ড. ফয়সাল কামাল চৌধুরী

26169474_10215438001089154_1115431693713488940_n

সম্প্রতি চট্টগ্রাম নগর কমিটি বঙ্গবন্ধু গবেষণা আয়োজন করে বিজয় দিবসের আলোচনা সভার, খুলশিস্থ বিভাগীয় দপতরের হল রুমে এই সভা অনুষ্ঠিত হয়।

আলোচনায় সভায় প্রধান অতিথির বক্তব্যে তথ্যপ্রযুক্তিবিদ, গবেষক ও রাজনীতিক ড.ফয়সাল কামাল বলেন,বংগবন্ধুই হল বাংলাদেশের রাজনীতির প্রাণ। নতুন প্রজন্ম তাদের সামনের দিকে যদি বঙ্গবন্ধুর দেশপ্রেম, ত্যাগ, আদরশ,দরশন ও সংগ্রামী জীবন থেকে নিজেদের জন্য শিক্ষা গ্রহন না করেন, তবে আগামীতে জাতি হিসেবে পিছিয়ে যাব, একটি জাতির উন্নতির প্রধান শক্তি তার একতা, দেশপ্রেম, এবং জাতিস্বত্তার প্রয়োগ।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন যুবলীগ নেতা ও আইনজীবী, গবেষণা কেন্দ্রের নগর কমিটির সাধারণ সম্পাদক এড. দীর্ঘতম বড়ুয়া দ্বিগু, সভাপতির ভাষণে তিনি ক্ষুদে গবেষক ও থানা পর্যায়ের কর্মীদের বক্ত্যব্য অনুশীলন, ব্যাক্তিত্ব গঠন ও আদর্শ ভিত্তিক রাজনীতি করার দিক নির্দেশনা  প্রদান করেন।

সভায় আরো বক্তব্য প্রদান করেন, যুবলীগ নেতা ও কেন্দ্রীয় পরিষদের সহ সভাপতি নিজাম  উদ্দিন হোসাইন, ছাত্রলীগ নেতা ও গবেষনা কেন্দ্রের নগর কমিটির সদস্য মঞ্জুরুল আলম মঞ্জু, হাটাহাজারি উপজেলা ছাত্রলীগ নেতা ও গবেষনা কেন্দ্রের উত্তর জেলা কমিটির সদস্য আসাদুল ইসলাম বাপ্পি, যুবলীগ নেতা করিম, বায়েজিদ থানা ছাত্রলীগের আরিফুল ইসলাম হৃদয়, কক্সবাজার জেলা গবেষণা কেন্দ্রের সমন্বয়ক শফিক বাঙালি, হালিশহর থানার সভাপতি সাদমান সাকিব অর্ণব সহ আরো অনেকে।

আলোচনা সভার শেষ পর্যায়ে নগরীর ডবল মুরিং থানা কমিটি ঘোষনা করা হয়।