জঙ্গীবাদীগণ ইসলামের অন্তর্ভুক্ত নয়, তারা ইসলামের লেবাসে মোনাফেক মাত্র-ড.ফয়সাল কামাল চৌধুরী

Haidchakia Prog

নিজস্ব প্রতিবেদন-

সম্প্রতি ফটিকছড়ি উপজেলায় হাইদচকিয়া গ্রামে, বাইতুল মামুর জামে মসজিদ পরিচালনা কমিটি ও আশেকানে গাউসুল আজম মাইজভাণ্ডারী (কঃ) এর যৌথ উদ্যগে আয়োজিত হয় ঈদ এ মিলাদুল্লবী সাল্লল্লাহু আলাইহি ওয়াসাল্লাম ও সুন্নী সম্মেলনে। এতে প্রধান অতিথির হিসেবে তথ্যপ্রযুক্তিবিদ,গবেষক ও ইসলামী চিন্তাবিদ ড.ফয়সাল কামাল চৌধুরী উপস্থিত ছিলেন। তিনি বঙ্গবন্ধু গবেষণা কেন্দ্র, কেন্দ্রীয় পরিষদের সভাপতি, মুক্তিযুদ্ধ একাডেমি চট্টগ্রাম বিভাগের সদস্য সচিব ও বাংলাদেশ ভারত মৈত্রী সমিতির সম্মানিত সদস্য সচিব(চট্টগ্রাম বিভাগ), তকরীর করেছেন দেশ বরেন্য ওয়ালামায়েকেরামগন ও শ্রোতা হিসেবে উপস্থিত ছিলেন সম্মানিত গ্রামবাসী সহ গণ্যমান্য ব্যক্তিগণ।

প্রধান অতিথির বক্তব্যে ড.ফয়সাল কামাল বলেন শিক্ষা একটি জাতির মূল শক্তি, বর্তমান সরকার শিক্ষাকে সবচাইতে বেশী অগ্রাধিকার দিয়ে কাজ করে যাচ্ছে। অতএব আপনারা আপনাদের কন্যা শিশু ও পুত্র শিশু উভয় কেই অবশ্যই শিক্ষাদানে মনোনিবেশ করুন নতুবা আগামী দিনের ফটিকছড়ি অন্ধকারাচ্ছন্ন হবে। শিল্পোন্নোত ফটিকছড়ি গড়তে হলে শিক্ষার বিকল্প নেই।

মহানবী সাল্লাল্লাহুয়ালাইহি ওয়াসাল্লাম আমাদের শিক্ষার জন্য অধিক তাগিদ দিয়েছেন। জঙ্গীবাদীগণ ইসলামের অন্তর্ভুক্ত নয়, তারা ইসলামের লেবাসে মোনাফেক মাত্র, অতএব সকল কে তাদের ব্যাপারে সচেতন ও সোচ্চার হতে হবে। অমুসলমান ভাইদের কাছে বিষয়টি পরিষ্কার করতে হবে, যাতে তারা ইসলাম কে ভুল না বুঝে। তবেই ইসলাম তার প্রকৃত রূপে বহাল থাকবে। তথ্যপ্রযুক্তিকে নিজেদের কল্যানে ব্যবহার করার আহবান জানান তিনি, সমাজে বিভ্রান্তি ও সাম্প্রদায়িক দাঙ্গা ছড়ানোর জন্য একটি অপশক্তি প্রযুক্তিকে ব্যাবহার করছে, এ ব্যাপারে সকলকে সচেতন হতে হবে। ফেসবুক সহ সামাজিক যোগাযোগ মাধ্যম সমুহ কে নিজের ও মানবতার কল্যানে ব্যাবহার করুন , তাদের শিকারে আপনি পরিনত হবেন না। নারীদের মর্যাদা সহ স্ব স্ব মহিমায় তাদের ভাস্বর হওয়ার সুযোগ করে দিন, অবশ্যই শালীনতা ও ধর্মীয় অনুশাসন এর মধ্যে থেকে।

সর্বজন শ্রদ্ধেয় আলেম আল্লামা গাজী শফিউল আলম আলকাদেরী সাহেব সহ মাহাফিলকে আরো আলোকিত করেছেন মাহাফিলের সম্মানিত সভাপতি , উপজেলা আওয়ামী লীগের প্রবীন ও ত্যাগী নেতা মুক্তিযোদ্ধা জনাব ইদ্রিস, উদ্বোধক – উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সুশীল রাজনীতিক আমানুল্লাহ খান চৌধুরী লিটন, হাইদচকিয়া ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক মাসুদ করিম শাহাজাহান, চট্টগ্রাম পলিটেকনিক ছাত্রলীগের সহ সভাপতি ও হারুয়ালছড়ি ইউনিয়ন ছাত্রলীগ নেতা হাসান মাসুদ সহ স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগ নেতা কর্মীগণ সহ গাউসিয়া কমিটি, গাউসিয়া হক কমিটির সম্মানিত সকল নেতা কর্মীগণ।